Home / আন্তর্জাতিক / ইসরায়েলকে পারমাণবিক হামলার হুমকি দিল পাকিস্তান

ইসরায়েলকে পারমাণবিক হামলার হুমকি দিল পাকিস্তান

ইসরায়েলকে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ তাঁর দেশের পরমাণু সামর্থ্যের কথা ইসরায়েলকে মনে করিয়ে দিয়েছেন। একটি ‘মিথ্যা খবরের’ প্রতিক্রিয়ায় তিনি এই হুমকি দিয়েছেন।

খাজা মুহাম্মদ আসিফ এক টুইট বার্তায় লেখেন, ‘সিরিয়ায় দায়েশের (আইএস) বিরুদ্ধে ভূমিকার কারণে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী পাকিস্তানে পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন। ইসরায়েল ভুলে গেছে, পাকিস্তানও একটি পরমাণু শক্তিধর রাষ্ট্র।’

সিরিয়ার গৃহযুদ্ধে পাকিস্তান অপেক্ষাকৃত নিরপেক্ষ ভূমিকা পালন করছে। যদিও তাদের অবস্থান আসাদ সরকারের পক্ষে। পাকিস্তানের পররাষ্ট্রসচিব বলেছেন, বিশ্বের ষষ্ঠ বৃহত্তম এই দেশ ‘সিরিয়ায় বিদেশি সামরিক হস্তক্ষেপের বিরুদ্ধে’।

কিন্তু এডব্লিউডিনিউজ ওয়েবসাইটে প্রকাশিত মিথ্যা সংবাদে বলা হয়, পাকিস্তান ‘ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সামরিক জোটে অংশ নিতে সিরিয়ায় স্থল সেনা পাঠানোর পরিকল্পনা করেছে।

লেখকের নামহীন এই প্রতিবেদনে সাবেক ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী মোসে ইয়ালন, যিনি গত মে মাসে পদত্যাগ করেছেন, তাঁর একটি উদ্ধৃতি তুলে ধরা হয়েছে। সেখানে তিনি বলেন, ‘যদি দুর্ভাগ্যবশত তারা সিরিয়ায় পৌঁছায় … তাহলে আমরা পারমাণবিক হামলা চালিয়ে তাদের ধ্বংস করে দেব।’

এই প্রতিবেদনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মিথ্যে উদ্ধৃতিও সংযুক্ত করা হয়। এর প্রতিক্রিয়ায় আসিফ এই টুইট বার্তা দিয়েছেন। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাঁর এই টুইট বার্তার জবাব দেয় এবং জানায়, এই প্রতিবেদন ছিল ‘সম্পূর্ণভাবে কাল্পনিক’।

বিশ্বে নয়টি পারমাণবিক শক্তিধর দেশের মধ্যে পাকিস্তান একটি। এর প্রায় ১৩০ ওয়ারহেড মজুদ রয়েছে।

অন্যদিকে ইসরায়েল পরমাণু অস্ত্র থাকার কথা নিশ্চিত করেনি আবার অস্বীকারও করেনি। ইসরায়েলের ৮০টি পরমাণু অস্ত্রের মজুদ রয়েছে বলে ধারণা করা হয়।

Check Also

শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্টে ১০০ কোটি রুপি

ভারতের মিরাটে একটা কারখানায় কাজ করেন শীতল যাদব। মাসে পাঁচ হাজার টাকা আয় করেন ওই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[X]